ওপেন নিউজ
  • | |
  • cnbangladesh.com
    opennews.com.bd
    opennews.com.bd
    opennews.com.bd
    opennews.com.bd
opennews.com.bd

মিডিয়া

১৩ জুন থেকে ঢাকা-বরিশাল রুটে লঞ্চের অগ্রিম টিকিট


Date : 06-09-17
Time : 1497035580

opennews.com.bd

ওপেননিউজ # ঈদুল ফিতর উপলক্ষ্যে ঢাকা-বরিশাল নৌ-রুটে লঞ্চের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে আগামী ১৩ জুন থেকে। আর ঈদের বিশেষ লঞ্চ সার্ভিস চালু হচ্ছে আগামী ২৩ জুন থেকে। এই বিশেষ সার্ভিসে মোট ১৬টি লঞ্চ যুক্ত হতে যাচ্ছে। এতে করে যাত্রী বিড়ম্বনা অনেকটা কমে আসবে বলে মনে করছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ ( বিআইডব্লিউটিএ) কর্মকর্তারা।
আসন্ন ঈদে ঘরমুখী মানুষের জন্য ঢাকা-বরিশাল নৌ-রুটের বেসরকারি লঞ্চগুলোর অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে আগামী ১৩ জুন মোতাবেক ১৭ রমজান থেকে। চলবে ১৫ জুন অর্থাত্ ১৯ রমজান পর্যন্ত। ঢাকা থেকে বরিশাল আসা ও বরিশাল থেকে ঢাকায় ফেরার উভয় টিকিট ওই তারিখ বিক্রি করা হবে।
বাংলাদেশ লঞ্চ মালিক সমিতির কর্মকর্তা সিদ্দিকুর রহমান জানান, মালিক সমিতির সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১৩ জুন থেকে যাত্রীদের মধ্যে অগ্রিম টিকিট বিক্রি করা হবে। এজন্য ৬ জুন ১০ রমজান থেকে থেকে ৮ জুন ১২ রমজান পর্যন্ত কেবিনের টিকিট প্রাপ্তির জন্য আবেদন গ্রহণ করা হবে। ওই তারিখের পরে আর কোনো আবেদন গ্রহণ করা হবে না। ১৭ রমজান অর্থাত্ ১৩ জুন থেকে ১৫ জুন ১৯ রমজানের মধ্যে আবেদনকারীদের মধ্যে কেবিনের টিকিট বিক্রি শুরু হবে।
বরিশাল যাত্রীবাহী লঞ্চ মালিক সমিতির কর্মকর্তা ও সুন্দরবন নেভিগেশনের পরিচালক শহিদুল ইসলাম পিন্টু বলেন, ঢাকা-বরিশাল নৌ-রুটে চলাচলকারী লঞ্চগুলোতে চাহিদার চেয়ে কেবিনের সংখ্যা অনেক কম। এছাড়া ঈদ-কোরবানিতে কেবিনের সংখ্যার চেয়ে চাহিদা থাকে কয়েকশ গুণ বেশি। ফলে আবেদনকারী সবাইকে কেবিন দেয়া সম্ভব হয় না। আবেদন যাচাই বাছাই শেষে লটারির মাধ্যমে যাত্রীদের মধ্যে টিকিট বিতরণ করা হয়ে থাকে।
ঈদের সরকারি ছুটিতে ঢাকা থেকে আসা ও ফিরতি টিকিট ১৩ তারিখ ১৭ রমজান থেকে বরিশালের কাউন্টার থেকে টিকিট সংগ্রহ করতে পারবে। তবে যেসব লঞ্চের বরিশালে কাউন্টার নেই ওইসব লঞ্চের টিকিট সরাসরি লঞ্চ থেকে সংগ্রহ করতে হবে।


 




মিডিয়া



























সম্পাদক মণ্ডলীর সভাপতিঃ এনামুল হক শাহিন
প্রধান সম্পাদকঃ সিমা ঘোষ
সম্পাদকঃ নরেশ চন্দ্র ঘোষ

ঠিকানাঃ
২৩/৩ (৪ তালা), তোপখানা রোড, ঢাকা-১০০০
ফোনঃ ০২৯৫৬৭২৪৫, ০১৯৭৭৭৬৮৮১১
বার্তা কক্ষঃ ফাক্সঃ ০২৯৫৬৭২৪৫, ০১৬৭৬২০১০৩০
অফিসঃ ০১৭৯৮৭৫৩৭৪৪,
Email: editoropennews@gmail.com



ভারপ্রাপ্ত সম্পাদকঃ নুরে খোদা মঞ্জু
ব্যাবস্থাপনা সম্পাদকঃ গাউসুল আজম বিপু
বার্তা সম্পাদকঃ জসীম মেহেদী
আইটি সম্পাদকঃ সাইয়িদুজ্জামান