ওপেন নিউজ
  • | |
  • cnbangladesh.com
    opennews.com.bd
    opennews.com.bd
    opennews.com.bd
    opennews.com.bd
opennews.com.bd

তথ্য ও প্রযুক্তি

আইজ্যাক-এর উপদেষ্টা বোর্ডের সভাপতি পলক


Date : 06-12-17
Time : 1497284504

opennews.com.bd

ওপেননিউজ # বাংলাদেশে আইজ্যাকের উপদেষ্টা বোর্ডের সভাপতির দায়িত্ব পাচ্ছেন আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক। সোমবার রাজধানীর আগারগাঁওয়ের বিসিসি ভবনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগে আয়োজিত এক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানের মাধ্যমে তিনি এ দায়িত্ব বুঝে নেন। আইজ্যাক হলো উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র ও সদ্য স্নাতকদের দ্বারা পরিচালিত একটি অরাজনৈতিক, স্বাধীন ও অলাভজনক আন্তর্জাতিক প্রতিষ্ঠান।
আইজ্যাক বিশ্বের তরুণ নেতৃত্ব উন্নয়নের ক্ষেত্রে একটি শীর্ষ প্রতিষ্ঠান। তারুণ্যের সম্ভাবনা উন্নয়নের স্বার্থে সারা বিশ্বে প্রায় ১২২ টি দেশে কাজ করে যাচ্ছে আইজ্যাক। তরুণ নেতৃত্ব উন্নয়নের জন্য একটি মজবুত ভিত্তি তৈরি করার উপর জোর দিচ্ছে প্রতিষ্ঠানটি। আইজ্যাক তরুণদের বিশ্ব নাগরিক হওয়ার সুযোগ তৈরি করে দিচ্ছে, যারা বিশ্বকে নতুন করে সাজাবে এবং নতুন অভিজ্ঞতা ও দক্ষতা অর্জন করবে। জুনায়েদ আহমেদ পলক বাংলাদেশের ডিজিটাল ভবিষ্যৎ তৈরি করতে বর্তমানে বাংলাদেশ সরকারের সাথে কাজ করছেন। দেশে ডিজিটাল ব্যবস্থাপনা গড়ে তুলতে বাংলাদেশ সরকার এরই মধ্যে বেশ কিছু উল্লেখযোগ্য উদ্যোগ বাস্তবায়ন করেছেন। আইজ্যাকের সাথে আইসিটি প্রতিমন্ত্রীর সহযোগিতা বাংলাদেশ সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার উদ্যোগকে আরও এক ধাপ এগিয়ে নিয়ে যাবে।
প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেন, আইজ্যাক-এর একটি গুরুত্বপূর্ণ অংশ হতে পেরে আমি সত্যি সম্মানিত বোধ করছি। সারাবিশ্বে বাংলাদেশকে একটি ডিজিটাল দেশ হিসেবে উপস্থাপন করার জন্য নিরন্তর কাজ করে যাচ্ছে আমাদের সরকার এবং নিশ্চিতভাবে এটি বিশ্বকে ‘গ্লোবাল ভিলেজ’ এ রূপ দেওয়ারই একটি অংশ। আর এটা সম্ভব হবে তখনই, যখন আমরা আমাদের দেশের তারুণ্যের সম্ভাবনাকে কাজে লাগাতে পারব এবং আমাদের উদ্ভাবনী প্রকল্প গুলোতে তরুণদের কাজ করার সুযোগ করে দিতে পারব। আমরা তারুণ্যের ক্ষমতায়নে বিশ্বাস করি এবং আমরা আরও বিশ্বাস করি তরুণরাই হলো জাতির ভবিষ্যৎ নির্মাতা।




তথ্য ও প্রযুক্তি



























সম্পাদক মণ্ডলীর সভাপতিঃ এনামুল হক শাহিন
প্রধান সম্পাদকঃ সিমা ঘোষ
সম্পাদকঃ নরেশ চন্দ্র ঘোষ

ঠিকানাঃ
২৩/৩ (৪ তালা), তোপখানা রোড, ঢাকা-১০০০
ফোনঃ ০২৯৫৬৭২৪৫, ০১৯৭৭৭৬৮৮১১
বার্তা কক্ষঃ ফাক্সঃ ০২৯৫৬৭২৪৫, ০১৬৭৬২০১০৩০
অফিসঃ ০১৭৯৮৭৫৩৭৪৪,
Email: editoropennews@gmail.com



ভারপ্রাপ্ত সম্পাদকঃ নুরে খোদা মঞ্জু
ব্যাবস্থাপনা সম্পাদকঃ গাউসুল আজম বিপু
বার্তা সম্পাদকঃ জসীম মেহেদী
আইটি সম্পাদকঃ সাইয়িদুজ্জামান