ওপেন নিউজ
  • | |
  • cnbangladesh.com
    opennews.com.bd
    opennews.com.bd
    opennews.com.bd
    opennews.com.bd
opennews.com.bd

তথ্য ও প্রযুক্তি

ফিরে পাওয়া যাবে স্মার্টফোন থেকে মুছে যাওয়া ছবি


Date : 06-26-17
Time : 1498509202

opennews.com.bd

ওপেননিউজ # আপনার অ্যান্ড্রয়েড স্মার্টফোনটি থেকে কি আপনার প্রিয় ছবিগুলো মুছে গেছে! দুশ্চিন্তা করার কিছু নেই। সে ছবিগুলো ফিরে পেতে সাহায্য করবে গুগল প্লে-স্টোরে রয়েছে এমন হাজারো অ্যাপ। তবে এর মধ্য এমন কিছু অ্যাপ রয়েছে, যেগুলো ব্যবহারে আপনি সহজেই পেতে পারেন আপনার হারানো ছবিগুলো।
অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে চালিত স্মার্টফোনগুলো থেকে হারিয়ে যাওয়া ছবি খুঁজে পেতে ‘ডিস্ক ডিগার’ নামের এই অ্যাপটির তুলনা হয় না। এটি ব্যবহার করতে কোনো টাকা গুণতে হবে না। খুব সহজেই এই অ্যাপটি ব্যবহার করা যায়। এ ছাড়া অ্যাপটি ব্যবহার করতে ফোন রুটের প্রয়োজন হয় না।
ডাম্পেসটার ইমেজ অ্যান্ড ভিডিও রিস্টোর’ নামের এই অ্যাপটি গুগলের প্লে-স্টোরে অনায়াসেই এই অ্যাপটি খুঁজে পাবেন। অ্যাপটির মাধ্যমে সহজেই মুছে যাওয়া ছবি ফেরত পাবেন আপনি। এর বাড়তি সুবিধা হলো, এর মাধ্যমে ডিলেট হয়ে যাওয়া এমপিথ্রি এবং ভিডিও ফাইলও খুঁজে পাওয়া সম্ভব। এটি বিনামূল্যে ব্যবহার করা যায়। তবে বাড়তি কিছু ফিচার রয়েছে, যেগুলো ব্যবহার করার জন্য বাড়তি কিছু অর্থ গুণতে হবে আপনাকে। এই অ্যাপটি ব্যবহারের জন্য ফোন রুটের প্রয়োজন নেই।
এই অ্যাপগুলো ছাড়াও আরও কিছু অ্যাপ রয়েছে যেমন ডিগ ডিপ ইমেজ রিকভারি, রিস্টোর ইমেজ, যা দিয়ে অনায়েশে হারিয়ে যাওয়া ছবি পুনরায় পাওয়া সম্ভব।
 


 
 




তথ্য ও প্রযুক্তি



























সম্পাদক মণ্ডলীর সভাপতিঃ এনামুল হক শাহিন
প্রধান সম্পাদকঃ সিমা ঘোষ
সম্পাদকঃ নরেশ চন্দ্র ঘোষ

ঠিকানাঃ
২৩/৩ (৪ তালা), তোপখানা রোড, ঢাকা-১০০০
ফোনঃ ০২৯৫৬৭২৪৫, ০১৯৭৭৭৬৮৮১১
বার্তা কক্ষঃ ফাক্সঃ ০২৯৫৬৭২৪৫, ০১৬৭৬২০১০৩০
অফিসঃ ০১৭৯৮৭৫৩৭৪৪,
Email: editoropennews@gmail.com



ভারপ্রাপ্ত সম্পাদকঃ নুরে খোদা মঞ্জু
ব্যাবস্থাপনা সম্পাদকঃ গাউসুল আজম বিপু
বার্তা সম্পাদকঃ জসীম মেহেদী
আইটি সম্পাদকঃ সাইয়িদুজ্জামান