ওপেন নিউজ
  • | |
  • cnbangladesh.com
    opennews.com.bd
    opennews.com.bd
    opennews.com.bd
    opennews.com.bd
opennews.com.bd

শিক্ষা

শিক্ষকের থাপ্পড়ে কানের পর্দা ফাটল ছাএের


Date : 09-20-17
Time : 1505933457

opennews.com.bd

 ওপেননিউজ # শরীয়তপুরের বেদরগঞ্জ উপজেলার সখিপুরে স্কুলশিক্ষকের মারধর ও থাপ্পড়ে মারুফ (১১) নামের এক ছাত্রের কানের পর্দা ফেটে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে।
আহত মারুফ সখিপুর ইসলামিয়া উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্র। সে বর্তমানে ঢাকার ইসলামী ব্যাংক সেন্ট্রাল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।
আহত শিক্ষার্থীর বাবা মোহম্মদ আলী সরদার স্থানীয় একটি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক।   
শিক্ষার্থীদের লিখিত অভিযোগের ভিত্তিতে প্রধান শিক্ষক অভিযুক্ত শিক্ষক সালাউদ্দিন মাঝিকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন।
স্থানীয় সূত্র জানায়, শনিবার ষষ্ঠ শ্রেণির বালক শাখায় আইসিটি ক্লাস নিতে যান সালাউদ্দিন মাঝি। ক্লাস চলাকালীন গোলাম মোরশেদ মারুফ নামের ওই ছাত্র তার সহপাঠী সোহাগের কাছে নোট নিতে গেলে সালাউদ্দিন মাঝি মারুফের প্রতি ক্ষিপ্ত হয়। পরে তিনি মারুফকে কিল, ঘুষি ও থাপ্পড় করতে থাকেন। এ সময় মারুফের বাম কানের পর্দা ফেটে যায়।
পরে পাশে ক্লাস নেয়া মাঈনউদ্দিন নামের এক শিক্ষক এসে মারুফকে উদ্ধার করে বাড়িতে পাঠিয়ে দেয়। মারধরের বিষয়টি বাড়িতে গিয়ে গোপন রাখে মারুফ। কিন্তু কানে প্রচণ্ড ব্যথা ও শুনতে না পাওয়ায় ওই রাতে চিৎকার করতে থাকে সে।
তার অবস্থা বেগতিক হওয়ায় মারুফকে ঢাকার ইসলামী ব্যাংক সেন্ট্রাল হাসপাতালে ভর্তি করে তার পরিবার। সেখানে পরীক্ষা-নিরীক্ষা করে চিকিৎসকরা জানান, মারুফের কানের পর্দা ফেটে গেছে। তার  শ্রবণশক্তি ৫০ শতাংশ লোপ পেয়ে গেছে।
গোলাম মোরশেদ মারুফকে মারধরের বিষয়ে সোমবার শিক্ষার্থী ও অভিভাবকরা বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কাছে একটি লিখিত অভিযোগ দেয়। এ অভিযোগের ভিত্তিতে শিক্ষক সালাউদ্দিনকে শোকজ করেন।
গোলাম মোরশেদ মারুফের বাবা মোহম্মদ আলী সরদার বলেন, ডাক্তার বলেছে আঘাতের কারণে আমার ছেলের বাম কানের পর্দা ফেটে গিয়ে শ্রবণশক্তি ৫০ ভাগ লোপ পেয়ে গেছে। তাকে চিকিৎসার জন্য ঢাকায় এনেছি। আমি আমার সন্তানের ভবিষ্যৎ নিয়ে খুব দুশ্চিন্তায় আছি।
নাম প্রকাশে অনিচ্ছুক মারুফের একাধিক সহপাঠী জানায়, সালাউদ্দিন স্যার সামান্য কারণে মারুফকে মারধর করেছেন। মারুফ তার কাছে বারবার ক্ষমা চাওয়ার পরও তাকে মেরেছেন ও গালাগাল করেছেন। আমরা এজন্য  প্রধান শিক্ষকের কাছে লিখিত অভিযোগ দিয়েছি।
একই বিদ্যালয়ের শিক্ষক মাঈনউদ্দিন বলেন, সালাউদ্দিন স্যার মারুফকে মারধর করে প্রধান শিক্ষকের কাছে নিতে চাইলে তাকে আমি তাকে উদ্ধার করি। পরে তাকে বাড়ি পাঠিয়ে দেই।
প্রধান শিক্ষক মো. শাহীন মিয়া বলেন, গোলাম মোরশেদ মারুফকে মারধরের বিষয়ে অভিবাভক ও ছাত্রদের অভিযোগের ভিত্তিতে শিক্ষক সালাউদ্দিনকে শো-কজ করা হয়েছে। ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত মোতাবেক তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।
বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য শাহান সরদার বলেন, সালাউদ্দিন স্যারের এমন আচরণে শিক্ষকদের প্রতি ছাত্রদের বিরূপ মনোভাব তৈরি হবে। ছাত্রদের সঙ্গে এমন আচরণকারী শিক্ষকের বিচার হওয়া দরকার।
সখিপুর ইসলামিয়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোয়াজ্জেম সরদার বলেন, এ বিষয়ে প্রধান শিক্ষককে ব্যবস্থা নিতে বলা হয়েছে।
মারধরের কথা অস্বীকার করে শিক্ষক সালাউদ্দিন মাঝি বলেন, বেয়াদবি করায় আমি মারুফকে বলেছি, চল তোকে প্রধান শিক্ষকের কাছে নিয়ে টিসি দিয়ে দেব। এর বেশি কিছুই নয়।
এ বিষয়ে ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল আহমেদ বলেন, বিষয়টি আমাদের জানা নেই। অভিযোগ পেলে তদন্ত করে যথাযথ ব্যবস্থা নেয়া হবে। 


 




শিক্ষা



























সম্পাদক মণ্ডলীর সভাপতিঃ এনামুল হক শাহিন
প্রধান সম্পাদকঃ সিমা ঘোষ
সম্পাদকঃ নরেশ চন্দ্র ঘোষ

ঠিকানাঃ
২৩/৩ (৪ তালা), তোপখানা রোড, ঢাকা-১০০০
ফোনঃ ০২৯৫৬৭২৪৫, ০১৯৭৭৭৬৮৮১১
বার্তা কক্ষঃ ফাক্সঃ ০২৯৫৬৭২৪৫, ০১৬৭৬২০১০৩০
অফিসঃ ০১৭৯৮৭৫৩৭৪৪,
Email: editoropennews@gmail.com



ভারপ্রাপ্ত সম্পাদকঃ নুরে খোদা মঞ্জু
ব্যাবস্থাপনা সম্পাদকঃ গাউসুল আজম বিপু
বার্তা সম্পাদকঃ জসীম মেহেদী
আইটি সম্পাদকঃ সাইয়িদুজ্জামান