ওপেন নিউজ
  • | |
  • cnbangladesh.com
    opennews.com.bd
    opennews.com.bd
    opennews.com.bd
    opennews.com.bd
opennews.com.bd

খেলাধুলা

মার্কিন ক্রীড়াজগত ট্রাম্পের সমালোচনায়


Date : 09-24-17
Time : 1506259527

opennews.com.bd

ওপেননিউজ  # বিতর্কিত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমালোচনা করছেন খেলাধুলার সাথে জড়িতরা। আমেরিকান ফুটবল (অনেকটা রাগবি ধরণের), বাস্কেটবল, বেসবল খেলার সাথে জড়িত খেলোয়াড়, কোচ, ক্লাব মালিক, এসোসিয়েশন প্রধান সহ আরো অনেকেই রয়েছেন সমালোচকদের তালিকায়।
তাদের মধ্যে রয়েছেন তারকা বাস্কেটবল খেলোয়াড় ল্যাব্রন জেমস ও দেশটির বাস্কেটবল চ্যাম্পিয়ন দল গোল্ডেন স্টেট ওয়ারিয়রের কোচ স্টিভ কার। এই দলটি চ্যাম্পিয়ন হওয়ার পর হোয়াইট হাউজে তাদের জন্য একটি অভ্যর্থনার আয়োজন হওয়ার কথা ছিল। কিন্তু দলটিকে পাঠানো আমন্ত্রণ প্রত্যাহার করা হয়। যার কড়া সমালোচনা করেছেন ল্যাব্রন। কৃষ্ণাঙ্গ খেলোয়াড়দের একজন স্টিফেন কারি ঐ অনুষ্ঠানে যাওয়া নিয়ে সংশয় প্রকাশ করেছিলেন। কিন্তু ঘটনার শুরু আসলে আরো অনেক আগে। আর তার সাথে জড়িয়ে রয়েছে যুক্তরাষ্ট্রে কৃষ্ণাঙ্গ ও সংখ্যালঘুদের প্রতি বর্ণবাদী আচরণের অভিযোগ। 
যার প্রতিবাদে গত বছর একটি খেলায় জাতীয় সঙ্গীত চলাকালীন প্রতিবাদ হিসেবে উঠে দাঁড়াননি আমেরিকান ফুটবল খেলোয়াড় কলিন কাপারনিক। শুক্রবার এক র‍্যালিতে ডোনাল্ড ট্রাম্প বলেন জাতিয় সঙ্গীত চলাকালীন যে সব খেলোয়াড়েরা উঠে দাঁড়াবেন না তাদের বরখাস্ত করা উচিত। 
আমেরিকান ন্যাশনাল ফুটবল লিগের কমিশনার রজার গুডেল ট্রাম্পের সমালোচনা করে বলেছেন তার মন্তব্যে ভয়াবহ অসম্মান প্রকাশ পেয়েছে। ন্যাশনাল ফুটবল লিগ খেলোয়াড়দের এসোসিয়েশনের প্রধান এরিক উইনস্টন বলেছেন ট্রাম্পের মন্তব্য নাগরিক অধিকারের ওপর এক চপেটাঘাত।
বেসবল খেলোয়াড় ব্রুস ম্যাক্সওয়েল কলিন কাপারনিককে অনুসরণ করে জাতিয় সঙ্গীত চলাকালীন হাঁটু মুড়ে বসেন। এর পর যথারীতি টুইটারে তার সমালোচকদের সমালোচনা করেছেন ট্রাম্প। ডোনাল্ড ট্রাম্প বর্ণবাদ উস্কে দিচ্ছেন এমন অভিযোগ তার বিরুদ্ধে শুরু থেকেই। তার টুইট বার্তাও এর আগে নানা সময় সমালোচনার শিকার হয়েছে। বিবিসি।
 


 




খেলাধুলা



























সম্পাদক মণ্ডলীর সভাপতিঃ এনামুল হক শাহিন
প্রধান সম্পাদকঃ সিমা ঘোষ
সম্পাদকঃ নরেশ চন্দ্র ঘোষ

ঠিকানাঃ
২৩/৩ (৪ তালা), তোপখানা রোড, ঢাকা-১০০০
ফোনঃ ০২৯৫৬৭২৪৫, ০১৯৭৭৭৬৮৮১১
বার্তা কক্ষঃ ফাক্সঃ ০২৯৫৬৭২৪৫, ০১৬৭৬২০১০৩০
অফিসঃ ০১৭৯৮৭৫৩৭৪৪,
Email: editoropennews@gmail.com



ভারপ্রাপ্ত সম্পাদকঃ নুরে খোদা মঞ্জু
ব্যাবস্থাপনা সম্পাদকঃ গাউসুল আজম বিপু
বার্তা সম্পাদকঃ জসীম মেহেদী
আইটি সম্পাদকঃ সাইয়িদুজ্জামান