ওপেন নিউজ
  • | |
  • cnbangladesh.com
    opennews.com.bd
    opennews.com.bd
    opennews.com.bd
    opennews.com.bd
opennews.com.bd

খেলাধুলা

ভারতের পরাজয়ে স্বপ্নভঙ্গ বাংলাদেশের


Date : 09-27-17
Time : 1506530612

opennews.com.bd

ওপেননিউজ # জাফর ইকবালের জোড়া গোলে সাফ অনূর্ধ্ব-১৮ ফুটবল টুর্নামেন্টে স্বাগতিক ভুটানকে হারানোর পরও রানার্সআপ হয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে বাংলাদেশকে। বুধবার ভুটানের রাজধানী থিম্পুর চ্যাংলিমিথাং স্টেডিয়ামে অনুষ্ঠিত নিজেদের শেষ এবং গুরুত্বপূর্ণ ম্যাচে স্বাগতিক দলকে ২-০ গোলে হারিয়েছে বাংলাদেশ।
একই মাঠে অনুষ্ঠিত টুর্নামেন্টের শেষ ম্যাচে ভারতকে ২-০ গোলে হারিয়ে দেয় নেপাল। আর এর ফলে শিরোপা জিতে নেয় নেপাল। এর আগে ভুটানের সঙ্গে ম্যাচে দ্বিতীয়ার্ধে গোল দুটি করেন জাফর ইকবাল। ম্যাচের ৮১তম মিনিটে গোল করে যুব টাইগারদের এগিয়ে দেন তিনি। তিন মিনিটের ব্যবধানে ম্যাচের ৮৪তম মিনিটে বাংলাদেশ দলের এই প্রতিভাবান তারকা ফের গোল করে দ্বিগুণ ব্যবধানে এগিয়ে দেন দলকে। 
এই জয়ের ফলে ৯ পয়েন্ট অর্জনের পরও চ্যাম্পিয়ন হতে পারেনি সফরকারী বাংলাদেশ। কারণ শেষ ম্যাচে ভারতকে হারিয়ে নেপালও অর্জন করেছে ৯ পয়েন্ট। কিন্তু হেড টু হেডের জটিল সমীকরণের ফাঁদে পড়ে নেপালের কাছেই শিরোপা ছেড়ে দিতে হয়েছে যুব টাইগারদের। কারণ টুর্নামেন্টের প্রথম ও দ্বিতীয় ম্যাচে ভারত ও মালদ্বীপকে হারিয়ে শিরোপা জয়ের স্বপ্ন দেখা বাংলাদেশ দলের ছন্দ পতন ঘটেছে নেপালের বিপক্ষে ম্যাচে।  
১০ জনের বাংলাদেশ তৃতীয় ম্যাচে ১-২ গোলে পরাজিত হয় হিমালয় কন্যা খ্যাত নেপালের কাছে। ফলে হেড টু হেডের বিচারে তারাই ঘরে তুলেছে অনূর্ধ্ব-১৮ যুব সাফ ফুটবলের শিরোপা। ম্যাচে যদি ভারতীয়রা জয় পেত তাহলে সমান পয়েন্ট থাকা স্বত্বেও একই সমীকরণের কারণে শিরোপা পেয়ে যেত বাংলাদেশ।
 
 




খেলাধুলা



























সম্পাদক মণ্ডলীর সভাপতিঃ এনামুল হক শাহিন
প্রধান সম্পাদকঃ সিমা ঘোষ
সম্পাদকঃ নরেশ চন্দ্র ঘোষ

ঠিকানাঃ
২৩/৩ (৪ তালা), তোপখানা রোড, ঢাকা-১০০০
ফোনঃ ০২৯৫৬৭২৪৫, ০১৯৭৭৭৬৮৮১১
বার্তা কক্ষঃ ফাক্সঃ ০২৯৫৬৭২৪৫, ০১৬৭৬২০১০৩০
অফিসঃ ০১৭৯৮৭৫৩৭৪৪,
Email: editoropennews@gmail.com



ভারপ্রাপ্ত সম্পাদকঃ নুরে খোদা মঞ্জু
ব্যাবস্থাপনা সম্পাদকঃ গাউসুল আজম বিপু
বার্তা সম্পাদকঃ জসীম মেহেদী
আইটি সম্পাদকঃ সাইয়িদুজ্জামান