ওপেন নিউজ
  • | |
  • cnbangladesh.com
    opennews.com.bd
    opennews.com.bd
    opennews.com.bd
    opennews.com.bd
opennews.com.bd

অপরাধ

জামায়াতের আমির ও সেক্রেটারি জেনারেলসহ ৯ নেতা গ্রেফতার


Date : 10-10-17
Time : 1507641253

opennews.com.bd

ওপেননিউজ # জামায়াতে ইসলামীর আমির মকবুল আহমাদ ও নায়েবে আমির মিয়া গোলাম পরওয়ার ও সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমানসহ ৯ নেতাকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। গতকাল সোমবার রাত ৯টার দিকে রাজধানীর উত্তরার একটি বাসা থেকে গোপন বৈঠকের সময় তাদের  গ্রেফতার করা হয়েছে।
ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের উত্তর বিভাগের উপ-কমিশনার শেখ নাজমুল আলম  বলেন, যে ৯ জনকে গ্রেফতার করা হয়েছে তাদের প্রত্যেকের বিরুদ্ধেই একাধিক মামলা এবং অনেকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা রয়েছে। আমরা অনেকদিন ধরেই তাদের খুঁজছিলাম। এর জন্য রাজধানী ও বাইরেও অভিযান চালিয়েছি। সর্বশেষ উত্তরায় গোপন বৈঠক করার খবর পেয়ে সেখানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়েছে। রাতেই তাদের ডিবি কার্যালয়ে নিয়ে আসা হয়েছে। এখন জিজ্ঞাসাবাদের পর বিস্তারিত বলা যাবে।’
গ্রেফতার হওয়া অন্যরা হলেন: সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমানের ব্যক্তিগত সহকারী নজরুল ইসলাম, চট্টগ্রাম মহানগর আমির মো. শাহজাহান, চট্টগ্রাম মহানগর সেক্রেটারি নজরুল ইসলাম, চট্টগ্রাম দক্ষিণ জেলা আমির জাফর সাদিক ও নওশের আলী। অপরজনের নাম তাত্ক্ষণিকভাবে জানা সম্ভব হয়নি। এদিকে তাদের গ্রেফতারের খবর নিশ্চিত করা হয়েছে জামায়াতের পক্ষ থেকেও। দলটির কেন্দ্রীয় কর্মপরিষদের একজন সদস্য জানান, ‘উত্তরার একটি বাড়ি থেকে আমিরে জামায়াত ও সেক্রেটারি জেনারেলসহ ৯ জনকে গ্রেফতার করা হয়েছে।’
পুলিশ জানায়, উত্তরার ৬ নম্বর সেক্টরের ১১ নম্বর রোডের ৩ নম্বর বাসায় রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের বৈঠকে বসেছিলেন জামায়াতের শীর্ষ পর্যায়ের এই নেতারা। সাংবাদিকরা সরেজমিনে ওই বাড়িতে গেলে দারোয়ান ও নওশের আলীর পরিবারের সদস্য জানিয়েছেন, সন্ধ্যা ৭টার দিকে জামায়াতের আমিরসহ বেশ কয়েকজন শীর্ষ নেতা এই বাসায় আসেন। এর আধা ঘণ্টা পর থানা ও ডিবি পুলিশ বাসায় প্রবেশ করে। রাত সোয়া ৮টার দিকে থানা পুলিশের সহায়তায় তাদের ধরে নিয়ে যায় ডিবি। এ ব্যাপারে ডিবি কর্মকর্তারা তাদের কিছুই বলেনি। 
গত বছরের ১৭ অক্টোবর একাত্তরে সংঘটিত মানবতাবিরোধী অপরাধের দায়ে অভিযুক্ত দল জামায়াতে ইসলামীর তৃতীয় আমির হিসেবে শপথ গ্রহণ করেন মকবুল আহমাদ। জামায়াতে ইসলামীর রুকনরা গোপন ভোটের মাধ্যমে ২০১৭-২০১৮-২০১৯ কার্যকালের জন্য মকবুল আহমাদকে আমির হিসেবে নির্বাচিত করেছিলেন। এর আগে জামায়াতের সাবেক আমির মতিউর রহমান নিজামীকে গ্রেফতারের পর প্রায় ৬ বছরেরও বেশি সময় ধরে তিনি দলটির ভারপ্রাপ্ত আমিরের দায়িত্ব পালন করছিলেন। তখন তিনি আত্মগোপনে থেকেই দল পরিচালনা করেছেন।
 
 




অপরাধ



























সম্পাদক মণ্ডলীর সভাপতিঃ এনামুল হক শাহিন
প্রধান সম্পাদকঃ সিমা ঘোষ
সম্পাদকঃ নরেশ চন্দ্র ঘোষ

ঠিকানাঃ
২৩/৩ (৪ তালা), তোপখানা রোড, ঢাকা-১০০০
ফোনঃ ০২৯৫৬৭২৪৫, ০১৯৭৭৭৬৮৮১১
বার্তা কক্ষঃ ফাক্সঃ ০২৯৫৬৭২৪৫, ০১৬৭৬২০১০৩০
অফিসঃ ০১৭৯৮৭৫৩৭৪৪,
Email: editoropennews@gmail.com



ভারপ্রাপ্ত সম্পাদকঃ নুরে খোদা মঞ্জু
ব্যাবস্থাপনা সম্পাদকঃ গাউসুল আজম বিপু
বার্তা সম্পাদকঃ জসীম মেহেদী
আইটি সম্পাদকঃ সাইয়িদুজ্জামান