ওপেন নিউজ
  • | |
  • cnbangladesh.com
    opennews.com.bd
    opennews.com.bd
    opennews.com.bd
    opennews.com.bd
opennews.com.bd

শিক্ষা

৩৭তম বিসিএস পরীক্ষার ফল প্রকাশ উত্তীর্ণ ৫৩৭৯ জন


Date : 10-25-17
Time : 1508943292

opennews.com.bd

ওপেননিউজ # ৩৭তম বিসিএসের লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। বুধবার বিকালে কমিশন সভা শেষে এ ফলাফল প্রকাশ করা হয়। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন ৫ হাজার ৩৭৯জন। উত্তীর্ণ পরীক্ষার্থীদের শিগগিরই মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন পিএসসির চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক। তিনি ইত্তেফাককে বলেন, ৩৭তম বিসিএসের লিখিত পরীক্ষায় অংশগ্রহণকারী ৮ হাজার ৫২৩ জনের মধ্যে ৫ হাজার ৩৭৯ জন উত্তীর্ণ হয়েছেন। 
ফলাফল কমিশনের ওয়েবসাইট www.bpsc.gov.bd তে পাওয়া যাচ্ছে। তাছাড়া টেলিটকে এসএমএসের মাধ্যমে ফলাফল জানা যাচ্ছে। এক্ষেত্রে PSC37 Registration Number Send to ১৬২২২ নম্বরে এসএমএস পাঠালে ফলাফল পাওয়া যাবে। গত এক সপ্তাহের ব্যবধানে পিএসসি ৩৬তম বিসিএসের চূড়ান্ত এবং ৩৭তম বিসিএসের লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ করল। এখন বিভিন্ন নন-ক্যাডার নিয়োগসহ অন্যান্য পরীক্ষা নিয়ে ব্যস্ত রয়েছে সাংবিধানিক প্রতিষ্ঠানটি। ৩৭তম বিসিএসের লিখিত পরীক্ষা শেষ হয় চলতি বছরের ২৩ মে। গত বছরের ৩০ সেপ্টেম্বর প্রিলিমিনারি পরীক্ষা হয়। এতে অংশ নেন ২ লাখ ৪৩ হাজার ৪৭৬ জন পরীক্ষার্থী। ৩৭তম বিসিএসের প্রিলিমিনারী পরীক্ষায় ৮ হাজার ৫২৩ জন উত্তীর্ণ হন। প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা হিসেবে ১ হাজার ২২৬ জনকে নিয়োগ দিতে ২০১৬ সালের ২৯ ফেব্রুয়ারি ৩৭তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি।
নভেম্বরের শেষ সপ্তাহে ৩৮তম বিসিএসের প্রিলি
পিএসসির পরিকল্পনা অনুযায়ী ৩৮তম বিসিএসের প্রিলিমিনারী পরীক্ষা অনুষ্ঠিত হতে পারে আগামী নভেম্বরের শেষ সপ্তাহে। এ বিষয়ে পিএসসির চেয়ারম্যান জানিয়েছেন, নভেম্বরের মধ্যে পরীক্ষা গ্রহণের পরিকল্পনা আছে। অন্যান্য পরীক্ষার সঙ্গে সময় সূচি মিলিয়ে প্রিলিমিনারী পরীক্ষায় সময় নির্ধারণ করা হবে।  
২ হাজার ২৪টি শূন্য পদে নিয়োগ দিতে ৩৮তম বিসিএসের বিজ্ঞপ্তি গত ২০ জুন প্রকাশ করা হয়। গত ১০ জুলাই থেকে ১০ আগস্ট পর্যন্ত চাকুরি প্রার্থীদের অনলাইনে রেজিস্ট্রেশন সম্পন্ন হয়েছে। মোট রেজিস্ট্রেশনকারী প্রার্থীর সংখ্যা ৩ লাখ ৪৬ হাজার ৫৩২ জন। এ পর্যন্ত বিসিএস পরীক্ষায় সর্বোচ্চ সংখ্যক আবেদন এই ৩৮তম বিসিএসে পড়েছে। 
 




শিক্ষা



























সম্পাদক মণ্ডলীর সভাপতিঃ এনামুল হক শাহিন
প্রধান সম্পাদকঃ সিমা ঘোষ
সম্পাদকঃ নরেশ চন্দ্র ঘোষ

ঠিকানাঃ
২৩/৩ (৪ তালা), তোপখানা রোড, ঢাকা-১০০০
ফোনঃ ০২৯৫৬৭২৪৫, ০১৯৭৭৭৬৮৮১১
বার্তা কক্ষঃ ফাক্সঃ ০২৯৫৬৭২৪৫, ০১৬৭৬২০১০৩০
অফিসঃ ০১৭৯৮৭৫৩৭৪৪,
Email: editoropennews@gmail.com



ভারপ্রাপ্ত সম্পাদকঃ নুরে খোদা মঞ্জু
ব্যাবস্থাপনা সম্পাদকঃ গাউসুল আজম বিপু
বার্তা সম্পাদকঃ জসীম মেহেদী
আইটি সম্পাদকঃ সাইয়িদুজ্জামান