ওপেন নিউজ
  • | |
  • cnbangladesh.com
    opennews.com.bd
    opennews.com.bd
    opennews.com.bd
    opennews.com.bd
opennews.com.bd

আন্তর্জাতিক

মন্ত্রীর গাড়িবহরে চাপা পড়ল কৃষকের ক্ষেত


Date : 10-26-17
Time : 1509028011

opennews.com.bd

ওপেননিউজ # খরার কারণে এমনিতেই ভারতের উত্তরপ্রদেশে ফসল ভালো হয়নি কৃষকের। তার উপর মড়ার উপর খাড়ার ঘা হয়ে এসেছে মন্ত্রীর গাড়িবহরে। দেবেন্দ্র কুমার দোহরে নামের এক কৃষকের সদ্য বীজবপন করা ক্ষেত প্রদেশের কারামন্ত্রীর গাড়িবহরে ছিন্নভিন্ন হয়ে গেছে।
দোহরেকে জরিমানা হিসেবে ৪ হাজার রূপি দেয়া হলেও তার দাবি তার ৩৫ হাজার রূপির ক্ষতি হয়েছে। জানা গেছে, উত্তর প্রদেশের কারামন্ত্রী জয় কুমার সিং বুন্দেলখণ্ডের এক গোশালায় ভূমিপূজা দেখতে যাচ্ছিলেন। সময় কমাতে মন্ত্রীর গাড়িবহরের ৩৫টি গাড়ি দোহরের সদ্য বীজবপন করা ক্ষেতের উপর দিয়ে চলে যায়। 
দোহরে বলেন, তিনি এই ঘটনা দেখে গাড়িবহরের পিছু পিছু ছুটে যান কিন্তু অনুষ্ঠানস্থলে তাকে ঢুকতে দেয়া হয়নি। পরবর্তীতে অনুষ্ঠানস্থল থেকে বের হওয়ার সময় দোহরে মন্ত্রীর গাড়ির নিচে শুয়ে পড়েন। জয় কুমার সিং গাড়ি থেকে নেমে আসলে তার পায়ে পড়ে কান্নাকাটি করে ঘটনার বর্ণনা দেন দোহরে। জয় কুমার সিং তার পিঠে হাত বুলিয়ে স্বান্তনা দিয়ে গাড়িতে উঠে যান এবং তার এক কর্মী দোহরের হাতে দুটি দুই হাজার রূপির নোট তুলে দিয়ে গাড়িবহর চলে যায়। আর হতভম্ব হয়ে দাঁড়িয়ে থাকেন দোহরে।
বুন্দেলখণ্ডে চলতি বছরে খরার কারণে এমনিতেই খারাপ অবস্থা সব কৃষকের। ক্ষতিগ্রস্ত দোহরে কাঁদতে কাঁদতে বলেন, আমি গত সপ্তাহে সরিষা ও গমের বীজ বপন করি এই আশায় যে এতে আমার সমস্যাগুলোর সমাধান হবে। এখন গাড়িবহরের কারণে আমার ক্ষেতের সব বীজ নষ্ট হয়ে গেছে।
মন্ত্রী জয় কুমার সিং বলেন, ক্ষেতে কোনো ফসল না থাকায় ভুল করে এই ঘটনাটি ঘটেছে। এবং ছোট একটি জায়গায় ক্ষতি হয়েছে। স্থানীয় এমএলএ গৌরীশঙ্কর ওই কৃষককে ৪ হাজার রূপি জরিমানা দিয়েছে এবং স্থানীয় জেলা পঞ্চায়েতকে পাঠানো হয়েছে আরো ক্ষতিপূরণ দিতে হবে কি না সেটা দেখতে। হিন্দুস্তান টাইমস।
 
 




আন্তর্জাতিক



























সম্পাদক মণ্ডলীর সভাপতিঃ এনামুল হক শাহিন
প্রধান সম্পাদকঃ সিমা ঘোষ
সম্পাদকঃ নরেশ চন্দ্র ঘোষ

ঠিকানাঃ
২৩/৩ (৪ তালা), তোপখানা রোড, ঢাকা-১০০০
ফোনঃ ০২৯৫৬৭২৪৫, ০১৯৭৭৭৬৮৮১১
বার্তা কক্ষঃ ফাক্সঃ ০২৯৫৬৭২৪৫, ০১৬৭৬২০১০৩০
অফিসঃ ০১৭৯৮৭৫৩৭৪৪,
Email: editoropennews@gmail.com



ভারপ্রাপ্ত সম্পাদকঃ নুরে খোদা মঞ্জু
ব্যাবস্থাপনা সম্পাদকঃ গাউসুল আজম বিপু
বার্তা সম্পাদকঃ জসীম মেহেদী
আইটি সম্পাদকঃ সাইয়িদুজ্জামান