ওপেন নিউজ
  • | |
  • cnbangladesh.com
    opennews.com.bd
    opennews.com.bd
    opennews.com.bd
    opennews.com.bd
opennews.com.bd

জাতীয়

লোকজ সংস্কৃতি বিকাশে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে সহায়ক হবে প্রধানমন্ত্রী


Date : 01-13-18
Time : 1515851799

opennews.com.bd

ওপেননিউজ # প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, লোক কারুশিল্প মেলা ও লোকজ উৎসব আবহমান বাংলার লোকজ সংস্কৃতি বিকাশের মাধ্যমে কুসংস্কার ও জঙ্গিবাদমুক্ত অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে সহায়ক হবে। রবিবার থেকে শুরু হওয়া লোক কারুশিল্প মেলা ও লোকজ উৎসব উপলক্ষে আজ শনিবার দেয়া এক বাণীতে প্রধানমন্ত্রী এ কথা বলেন। 
বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন ১৪ জানুয়ারি থেকে মাসব্যাপী এই উৎসবের আয়োজন করছে। শেখ হাসিনা বলেন, দেশীয় সংস্কৃতির লালন ও বিকাশ এবং বিশ্বব্যাপী ছড়িয়ে দিতে আওয়ামী লীগ সরকার নিরসলভাবে কাজ করে যাচ্ছে। ১৯৯৬-২০০১ মেয়াদে সরকার গঠন করে ১৯৯৮ সালে ‘বাংলাদেশ লোক ও কারুশিল্প আইন’ প্রণয়ন করা হয়। 
তিনি বলেন, ২০০৯ সালে সরকার পরিচালনার দায়িত্ব গ্রহণের পর থেকে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের ব্যাপক উন্নয়ন করা হয়েছে। কোরিয়ার সহযোগিতায় লোক ও কারুশিল্প জাদুঘর ‘ঐতিহাসিক বড় সরদারবাড়ী’ পুনঃনির্মাণ করা হয়। 
প্রধানমন্ত্রী বলেন, পর্যটকদের সুবিধার জন্য লেকের উপর ব্রিজ, পার্ক ও ৪৮টি কারু বিপণন কেন্দ্র নির্মাণ করা হয়েছে। আমাদের সরকারের উদ্যোগে এ ফাউন্ডেশনের পুষ্প উদ্যানে স্থাপিত জাতির পিতার প্রতিকৃতি ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণে ঘোষিত বাঙালি জাতিসত্তা ও স্বাধীনতার স্মারক হিসেবে চিরদিন অম্লান হয়ে থাকবে। 


 




জাতীয়



























সম্পাদক মণ্ডলীর সভাপতিঃ এনামুল হক শাহিন
প্রধান সম্পাদকঃ সিমা ঘোষ
সম্পাদকঃ নরেশ চন্দ্র ঘোষ

ঠিকানাঃ
২৩/৩ (৪ তালা), তোপখানা রোড, ঢাকা-১০০০
ফোনঃ ০২৯৫৬৭২৪৫, ০১৯৭৭৭৬৮৮১১
বার্তা কক্ষঃ ফাক্সঃ ০২৯৫৬৭২৪৫, ০১৬৭৬২০১০৩০
অফিসঃ ০১৭৯৮৭৫৩৭৪৪,
Email: editoropennews@gmail.com



ভারপ্রাপ্ত সম্পাদকঃ নুরে খোদা মঞ্জু
ব্যাবস্থাপনা সম্পাদকঃ গাউসুল আজম বিপু
বার্তা সম্পাদকঃ জসীম মেহেদী
আইটি সম্পাদকঃ সাইয়িদুজ্জামান