ওপেন নিউজ
  • | |
  • cnbangladesh.com
    opennews.com.bd
    opennews.com.bd
    opennews.com.bd
    opennews.com.bd
opennews.com.bd

খেলাধুলা

বাংলাদেশ প্রথম দিন শেষে রানের পাহাড়ে


Date : 01-31-18
Time : 1517402414

opennews.com.bd

ওপেননিউজ # শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রাম টেস্টের প্রথম দিন চার উইকেট হারিয়ে ৩৭৪ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। মুমিনুল হক ১৭৫ ও মাহমুদুল্লাহ ৯ রান করে অপরাজিত আছেন।  
এর আগে ওয়ানডে স্টাইলে খেলে মাত্র ৯৬ বলে সেঞ্চুরি করেন মুমিনুল হক। এটি তার ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি। মুমিনুলের পর মুশফিকও সেঞ্চুরির দ্বারপ্রান্তে ছিলেন। কিন্তু তিনি নার্ভাস নাইনটির শিকার হন। মুশফিক ১৯২ বলে ১০টি চারের সাহায্যে ৯২ রান করে লাকমালের বলে আউট হন। 
এর আগে ইমরুলের উইকেট হারিয়ে দুই উইকেটে ১২০ রান নিয়ে মধ্যাহ্ন বিরতিতে যায় বাংলাদেশ। দুই ওপেনার তামিম ইকবাল ও ইমরুল কায়েসের বিদায়ের পর দ্বিতীয় সেশনে দলের হাল ধরেন মুমিনুল ও মুশিফক। দ্বিতীয় সেশনে কোনো উইকেট না হারিয়ে এ দুজন যোগ করেন ১৩০ রান। তৃতীয় সেশনের ৮৩.৫ ওভারে সুরাঙ্গা লাকমালের বলে আউট হন মুশফিক। এর পরের বলেই লাকমালের বলে বোল্ড হন লিটন দাস। পরে মুমিনুলের সঙ্গে প্রথম দিনের বাকি সময় পার করেন মাহমুদুল্লাহ। 
বুধবার সকালে শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রাম টেস্টে টস জিতে মাঠে নামার পর দুর্দান্ত ব্যাটিং করছিলেন তামিম ইকবাল। করেন হাফসেঞ্চুরিও। তবে ইনিংসটাকে আর সামনে নিয়ে যেতে পারেননি। দলীয় ৭২ রানে দিলরুয়ান পেরেরার বলে বোল্ড হয়ে যান তিনি। আউট হওয়ার আগে ৫৩ বলে ছয়টি চার ও একটি ছক্কার মারে ৫২ রান করেন তিনি।  মধ্যাহ্ন বিরতির ঠিক আগ মুহূর্তে ইমরুলকেও সাজঘরে ফেরান লঙ্কানরা। দলীয় ১২০ রানে লাকসান সান্দাকানের ব্যক্তিগত দ্বিতীয় ওভারের চতুর্থ বলেই এলবিডব্লিউর ফাঁদে পড়েন ইমরুল। ৭৫ বল থেকে চারটি চারের সাহায্যে ৪০ রান করেন ইমরুল।
 




খেলাধুলা



























সম্পাদক মণ্ডলীর সভাপতিঃ এনামুল হক শাহিন
প্রধান সম্পাদকঃ সিমা ঘোষ
সম্পাদকঃ নরেশ চন্দ্র ঘোষ

ঠিকানাঃ
২৩/৩ (৪ তালা), তোপখানা রোড, ঢাকা-১০০০
ফোনঃ ০২৯৫৬৭২৪৫, ০১৯৭৭৭৬৮৮১১
বার্তা কক্ষঃ ফাক্সঃ ০২৯৫৬৭২৪৫, ০১৬৭৬২০১০৩০
অফিসঃ ০১৭৯৮৭৫৩৭৪৪,
Email: editoropennews@gmail.com



ভারপ্রাপ্ত সম্পাদকঃ নুরে খোদা মঞ্জু
ব্যাবস্থাপনা সম্পাদকঃ গাউসুল আজম বিপু
বার্তা সম্পাদকঃ জসীম মেহেদী
আইটি সম্পাদকঃ সাইয়িদুজ্জামান